মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ ০৩:০৭:৩৪ এএম
শিরোনাম নেতানিয়াহুর সমালোচনায় ইসরায়েলি সেনাপ্রধান       কোপায় মঞ্চ মাতালেন শাকিরা       জরুরি বৈঠকে যে সিদ্ধান্ত নিল ঢাকা বিশ্ববিদ্যালয়       যুক্তরাষ্ট্রে পালিয়ে গেছেন ৪০০ কোটি টাকার পিয়ন       সন্ত্রাসীরা কমপক্ষে ১০০ জন শিক্ষার্থীর ওপর হামলা চালিয়েছে: ছাত্রলীগ সাধারণ সম্পাদক       সিরিয়ায় হামলা, ইসরাইলকে হুঁশিয়ারি রাশিয়ার       কোটাবিরোধী আন্দোলনকে রাষ্ট্রবিরোধী আন্দোলনে রূপ দেওয়ার অপচেষ্টা চলছে : পররাষ্ট্রমন্ত্রী      
পিএসসির কোন চেয়ারম্যানের গাড়িচালক ছিলেন আবেদ আলী
নিজস্ব প্রতিবেদক :
Published : Tuesday, 9 July, 2024
পিএসসির কোন চেয়ারম্যানের গাড়িচালক ছিলেন আবেদ আলী

পিএসসির কোন চেয়ারম্যানের গাড়িচালক ছিলেন আবেদ আলী

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি) প্রশ্নফাঁসের ঘটনায় আলোচনায় এসেছেন পিএসসি চেয়ারম্যানের সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলী। এরই মধ্যে ছেলেসহ গ্রেপ্তারও হয়েছেন। তার ছবি ও বিভিন্ন মন্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

জানা গেছে, মাদারীপুরের ডাসার উপজেলার পশ্চিম বোতলা গ্রামের মৃত আবদুর রহমান মীরের ছেলে আবেদ আলী। ষষ্ঠ শ্রেণিতে পড়ার সময় ঢাকায় আসেন তিনি। এরপর ঢাকায় বিভিন্ন কাজে যুক্ত ছিলেন। পরে শেখেন গাড়ি চালানো। ১৯৯৭ সালের ২ ডিসেম্বর পিএসিতে গাড়িচালক হিসেবে যোগ দেন। ২০১৪ সালের এপ্রিলে ‘সহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার’ পদের লিখিত পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়। ওই অভিযোগ প্রমাণিত হওয়ায় তিনি চাকরি হারান।

পিএসসি থেকে চাকরি হারালেও কোটি কোটি টাকার সম্পদ গড়েছেন আবেদ আলী। এলাকায় দানশীল ব্যক্তি হিসেবে পরিচিত তিনি। ডাসার উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ার ইচ্ছাও ছিল তার। সে জন্য এলাকায় গরিব-অসহায়দের পাশেও দাঁড়িয়েছেন। চাকরি হারানোর কয়েক বছর পর ফের প্রশ্নফাঁসের ঘটনায় আলোচনায় আবেদ আলী। পিএসসির কোন চেয়ারম্যানের গাড়িচালক ছিলেন তিনি, তা নিয়ে প্রশ্ন উঠেছে।

জানা গেছে, ১৯৯৭ সালে চাকরিতে যোগ দিলেও শুরুতে পিএসসি চেয়ারম্যানের গাড়িচালক ছিলেন না আবেদ আলী। ২০১২ সালের শেষের দিকে পিএসসি চেয়ারম্যানের গাড়িচালক হিসেবে দায়িত্ব পান। ওই সময় পিএসসির চেয়ারম্যান ছিলেন এ টি আহমেদুল হক চৌধুরী।

২০১৩ সালের ২৪ ডিসেম্বর পিএসসির চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান অবসরপ্রাপ্ত সচিব ও সাবেক ঢাকা বিভাগীয় কমিশনার ইকরাম আহমেদ। তিনি ২০১৬ সালের ১৩ এপ্রিল পর্যন্ত চেয়ারম্যান ছিলেন। ওই সময়ই চাকরি থেকে বরখাস্ত হন আবেদ আলী। আবেদ আলী সম্পর্কে পিএসসির সাবেক চেয়ারম্যান ইকরাম আহমেদ সংবাদমাধ্যমকে বলেন, আবেদ আলী তার গাড়িচালক ছিলেন না। এ বিষয়ে তিনি কিছু জানেন না।

পিএসসির বর্তমান চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন, ‘তার (আবেদ আলী) বিষয়ে আমি বলতে পারব না। তিনি তো অপকর্মে জড়ানোয় অনেক আগেই বরখাস্ত হয়েছেন। কার মেয়াদকালে আবেদ আলী চেয়ারম্যানের গাড়িচালক হয়েছিলেন, সেটাও জানা নেই।’



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







সর্বশেষ সংবাদ
⇒সর্বশেষ সব খবর...
সর্বাধিক পঠিত
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : প্ল্যানার্স টাওয়ার, ১০তলা, ১৩/এ বীর উত্তম সি আর দত্ত রোড, বাংলামটর, শাহবাগ, ঢাকা-১০০০, বাংলাদেশ।
ফোন: +৮৮-০২-৪১০৬৪১১১, ৪১০৬৪১১২, ৪১০৬৪১১৩, ৪১০৬৪১১৪, ফ্যাক্স: +৮৮-০২-৯৬১১৬০৪,হটলাইন : +৮৮-০১৯২৬৬৬৭০০৩-৪
ই-মেইল : [email protected], [email protected], [email protected], [email protected], web : www.gonokantho.com