মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ ০৪:০৭:০৪ এএম
শিরোনাম নেতানিয়াহুর সমালোচনায় ইসরায়েলি সেনাপ্রধান       কোপায় মঞ্চ মাতালেন শাকিরা       জরুরি বৈঠকে যে সিদ্ধান্ত নিল ঢাকা বিশ্ববিদ্যালয়       যুক্তরাষ্ট্রে পালিয়ে গেছেন ৪০০ কোটি টাকার পিয়ন       সন্ত্রাসীরা কমপক্ষে ১০০ জন শিক্ষার্থীর ওপর হামলা চালিয়েছে: ছাত্রলীগ সাধারণ সম্পাদক       সিরিয়ায় হামলা, ইসরাইলকে হুঁশিয়ারি রাশিয়ার       কোটাবিরোধী আন্দোলনকে রাষ্ট্রবিরোধী আন্দোলনে রূপ দেওয়ার অপচেষ্টা চলছে : পররাষ্ট্রমন্ত্রী      
ময়মনসিংহ জিলা মটর মালিক সমিতির কার্যকরী পরিষদ ঘোষনা শামীম সভাপতি, মাহবুবুর মহা সচিব
নিজস্ব প্রতিবেদক :
Published : Saturday, 6 July, 2024
ময়মনসিংহ জিলা মটর মালিক সমিতির কার্যকরী পরিষদ ঘোষনা শামীম সভাপতি, মাহবুবুর মহা সচিব

ময়মনসিংহ জিলা মটর মালিক সমিতির কার্যকরী পরিষদ ঘোষনা শামীম সভাপতি, মাহবুবুর মহা সচিব

গত ২৯ শে জুন শনিবার বিকেল ৫টায় ময়মনসিংহ তারেক স্মৃতি অডিটোরিয়ামে মনোজ্ঞ সংস্কৃতি অনুষ্ঠান, রেফেল ড্র ও আলোচনা সভার মাধ্য দিয়ে ময়মনসিংহ জিলা মটর মালিক সমিতির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।  ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি দি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি এফবিসিসিআইয়ের সাবেক সহ-সভাপতি আমিনুল হক শামীম সিআইপিকে সভাপতি  ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সদস্য মোঃ মাহাবুবুর রহমানকে মহাসচিব করে ময়মনসিংহ জিলা মটর মালিক সমিতির ৭৯ সদস্য বিশিষ্ট তিন বছর মেয়াদী কার্যকরী পরিষদ ঘোষনা করা হয়েছে।
 
পরিষদের অন্যান্য উল্লেখযোগ্য পদে কোচ বিভাগের সম্পাদক বিকাশ সরকার,বাস বিভাগের সম্পাদক শামসুল আলম তালুকদার মিনিবাস বিভাগের সম্পাদক মহিউদ্দিন বেলাল ও ট্রাক বিভাগে সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক শিকদারকে নির্বাচিত করা হয়েছে।ময়মনসিংহ জিলা মটর মালিক সমিতির ঈদ পুনর্মিলন ও পরিচিতি সভায় আমিনুল হক শামীম বলেন আমার অত্যন্ত প্রাণপ্রিয়ন সংগঠন জেলা মোটর মালিক সমিতি। এইখানে সময়টা কাটাতে আমার এত ভালো লাগে উপভোগ করতে আমি ভাষা বোঝাতে পারবো না এবং এই ৫-৬ ঘণ্টা অন্য জায়গা মিটিং করলে বোর লাগতো কিন্তু এখানে একটুকুও বোর লাগে না। আপনাদের আন্তরিকতা মনে পড়ে যায় সেই ৯৬ সনের কথা,মনে পড়ে যায় তিনটি মালিক সমিতি ভেঙ্গে একটি মালিক সমিতি প্রতিষ্ঠা করা। এবং পরবর্তীতে যখন অসহযোগ আন্দোলন শুরু করলাম আপনাদেরকে নিয়ে রাজপথে আন্দোলন করতে শুরু করলাম এবং তৎকালীন বৃহত্তর ময়মনসিংহের আওয়ামী লীগের ডাকে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে তাল মিলিয়ে আমরা বৃহত্তর ময়মনসিংহে গাড়ি ঘোড়া সবকিছুই বন্ধ রেখেছিলাম আমার মনে হয় সারা বাংলাদেশের মধ্যে  বৃহত্তর ময়মনসিংহে আমরা ছাড়া অন্য কেউ এভাবে গাড়ি-ঘোড়া বন্ধ রাখতে পারেনি । 

আপনাদের প্রতি আমি কৃতজ্ঞতা জানাই একটি রাজনৈতিক দলের সাথে আপনারাও সম্পৃক্ত আমি সেদিন মালিক সমিতিতে এসেছি বার্ষিক সাধারণ সভা করেছি রাজনৈতিক চাপে কোন না কোন কারণে সাধারণ সভা করতে পারিনি। এবার। আমরা মালিক সমিতি এতটাই শক্তিশালী এখানে বাহির থেকে কোন নেতৃত্ব চলবে না এখানে মালিক শ্রমিক শুধু ময়মনসিংহ বিভাগে নয় সারা বাংলাদেশে আমি এটা গর্ব করে বলতে পারি মালিক শ্রমিক আমাদের সাথে আছে এবং এখানে যদি কোন চোখ রাঙ্গানিমূলক আচরণ বা কাজ করেন তাহলে আমরা উপযুক্ত জবাব দিতে বাধ্য থাকিব।সেই সাথেও আমার শ্রমিকদের প্রতি অনুরোধ আমার শ্রমিকদের প্রতি কোন বিরোধ আচরণ করবেন না এটাও আমার আহ্বান তারা খেটে খাওয়া মানুষ ওনারা আমাদের বিপদে আপদে পাশে থাকেন এবং আমরাও উনাদের বিপদে আপদে পাশে থাকি তাই উস্কানিমূলক কোন আচরণ করবেন না যাহাতে উভয়ের ক্ষতিগ্রস্ত হয় এটাই আমার আহ্বান। আগামী শীতে আমরা বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের আয়োজনে একটা মিটিং আমরা ময়মনসিংহ তথা ঢাকার বাহিরে আমরা একটা মিটিং করে দিয়ে প্রমাণ করে দিব আমরা শ্রমিক সংগঠন মালিক সংগঠন কতটুকু শক্তিশালী। 

আমরা বাস ট্রাক মালিকগণ জনগণের সেবক সেটা আমাদেরকে জনগণের পাশে থেকেই আমরা বুঝিয়ে দিতে চাই।  আমরা মালিক ইউনিয়ন শ্রমিক ইউনিয়ন আমরা জনগণের পাশে সমাজের পাশে আত্মীয়তার পাশে সব সময় থাকবো তাহলে সুখ-দুঃখের পাশে যদি আমরা থাকতে পারি চেষ্টা করবেন পারলে আমাদেরকে বলবেন আমরাও মানুষের পাশে কিছুটাও সমাজসেবা মূলক কাজ করে এই বাংলাদেশের এই মালিক শ্রমিক ইউনিয়ন সমিতি কিছু করতে পারি সেটা আমরা দেখিয়ে দিতে চাই। আমি একটা অনুরোধ করবো আপনারা যে মালিক সমিতির সদস্য আমরা কেউ নেতা কেউ সদস্য এটা আমরা একটা পরিবার শ্রমিক পরিবার আমরা আল্লাহতায়ালা যেন আমাদের ওইভাবে রাখে।পূর্ণাঙ্গ কমিটিতে সবার জায়গা হবে না তাই একটুও মন খারাপ করবেন না যারা কমিটিতে না থাকবেন তাদের সাথে আমার সম্পর্ক সব সময় ভালো থাকবে।ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃএহতে শামুল আলম উপস্থিত ছিলেন।গণ/মুকুট



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »





আরও খবর


সর্বশেষ সংবাদ
⇒সর্বশেষ সব খবর...
সর্বাধিক পঠিত
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : প্ল্যানার্স টাওয়ার, ১০তলা, ১৩/এ বীর উত্তম সি আর দত্ত রোড, বাংলামটর, শাহবাগ, ঢাকা-১০০০, বাংলাদেশ।
ফোন: +৮৮-০২-৪১০৬৪১১১, ৪১০৬৪১১২, ৪১০৬৪১১৩, ৪১০৬৪১১৪, ফ্যাক্স: +৮৮-০২-৯৬১১৬০৪,হটলাইন : +৮৮-০১৯২৬৬৬৭০০৩-৪
ই-মেইল : [email protected], [email protected], [email protected], [email protected], web : www.gonokantho.com