বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ০৮:০৬:৪২ এএম
শিরোনাম বয়স হওয়ার পরও বিয়ে করছেন না দেশের ৩৫ শতাংশ পুরুষ        রাশেক রহমান বিশ্বখ্যাত মারকুইস পাম্পের বাংলাদেশের আইনি প্রতিনিধি নিযুক্ত       নেপিয়ার ঘাস খেয়ে এক খামারির ২৭ গরুর মৃত্যু       ঢাকা ছাড়ছেন নগরবাসী       পুলিশ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করায় দেশে স্থিতিশীল অবস্থা বিরাজ করছে : আইজিপি       শাহরাস্তিতে দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়ক উপকরণসহ নগদ অর্থ বিতরণ        ইসরায়েলকে টার্গেট করে ১৭০টি রকেট-ক্ষেপণাস্ত্র নিক্ষেপ!      
সুন্দরবনে নিখোঁজ তিন জেলে উদ্ধার, গাছের ডালে কাটিয়েছেন ৭ দিন
নিজস্ব প্রতিবেদক :
Published : Sunday, 2 June, 2024
সুন্দরবনে নিখোঁজ তিন জেলে উদ্ধার, গাছের ডালে কাটিয়েছেন ৭ দিন

সুন্দরবনে নিখোঁজ তিন জেলে উদ্ধার, গাছের ডালে কাটিয়েছেন ৭ দিন

সুন্দরবনে মাছ ধরতে গিয়ে ঘূর্ণিঝড় রিমালের কবলে পড়ে নিখোঁজ তিন জেলেকে সাত দিন পর জীবিত উদ্ধার করেছেন সাতক্ষীরা রেঞ্জের কোবাতক বন স্টেশনের সদস্যরা।

শনিবার (১ জুন) সুন্দরবনের নিশিনখালী খাল এলাকার উঁচু গাছের ডাল থেকে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধার তিন জেলে হলেন- শ্যামনগর উপজেলার পদ্মপুকুর ইউনিয়নের চন্ডিপুর এলাকার বাবুর আলীর ছেলে সাইদুর রহমান (৪২), একই এলাকার হযরত আলীর ছেলে হায়দার আলী (৩০) ও গোলাম রব্বানীর ছেলে লিটন (৩০)।

গত ২৫ মে সাতক্ষীরা রেঞ্জের কোবাতক বন স্টেশন থেকে মাছ ধরার অনুমতি নিয়ে ওই জেলেরা সুন্দরবনে প্রবেশ করেন। ২৬ মে সুন্দরবনে ঘূর্ণিঝড় রিমালের কবলে পড়ে নিখোঁজ হন।

কোবাতক বন স্টেশনের অফিসার মোবারক হোসেন বলেন, “জেলেদের পরিবারের পক্ষ থেকে নিখোঁজ হওয়ার বিষয়টি জানানো হয়। পরে সুন্দরবনের বিভিন্ন স্থান তল্লাশি করে নিশিনখালী খাল এলাকার উঁচু গাছের ডাল থেকে তাদের উদ্ধার করা হয়। গত সাত দিন তারা সেখানেই ছিলেন। বিকেলে নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।”

ফিরে আসার পর হায়দার আলী  বলেন, “ঘূর্ণিঝড়ের কবলে পড়ে প্রচণ্ড ঢেউয়ের আঘাতে নৌকা ডুবে যায়। কোনো রকমে সাঁতার দিয়ে সুন্দরবনে এসে বড় একটি গাছের ডালে আশ্রয় নিই। এখনও পানি নামেনি সুন্দরবনের। এতদিন বনের ফলমূল খেয়ে বেঁচে ছিলাম। আজ আমাদের উদ্ধার করেছেন বনকর্মীরা।”

পশ্চিম সুন্দরবনের খুলনা রেঞ্জের সহকারী বন সংরক্ষক এজেডএম হাসানুর রহমান বলেন, “জেলেদের উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।।”


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







সর্বশেষ সংবাদ
⇒সর্বশেষ সব খবর...
সর্বাধিক পঠিত
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : প্ল্যানার্স টাওয়ার, ১০তলা, ১৩/এ বীর উত্তম সি আর দত্ত রোড, বাংলামটর, শাহবাগ, ঢাকা-১০০০, বাংলাদেশ।
ফোন: +৮৮-০২-৪১০৬৪১১১, ৪১০৬৪১১২, ৪১০৬৪১১৩, ৪১০৬৪১১৪, ফ্যাক্স: +৮৮-০২-৯৬১১৬০৪,হটলাইন : +৮৮-০১৯২৬৬৬৭০০৩-৪
ই-মেইল : [email protected], [email protected], [email protected], [email protected], web : www.gonokantho.com