মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ ০৩:০৭:২২ এএম
শিরোনাম নেতানিয়াহুর সমালোচনায় ইসরায়েলি সেনাপ্রধান       কোপায় মঞ্চ মাতালেন শাকিরা       জরুরি বৈঠকে যে সিদ্ধান্ত নিল ঢাকা বিশ্ববিদ্যালয়       যুক্তরাষ্ট্রে পালিয়ে গেছেন ৪০০ কোটি টাকার পিয়ন       সন্ত্রাসীরা কমপক্ষে ১০০ জন শিক্ষার্থীর ওপর হামলা চালিয়েছে: ছাত্রলীগ সাধারণ সম্পাদক       সিরিয়ায় হামলা, ইসরাইলকে হুঁশিয়ারি রাশিয়ার       কোটাবিরোধী আন্দোলনকে রাষ্ট্রবিরোধী আন্দোলনে রূপ দেওয়ার অপচেষ্টা চলছে : পররাষ্ট্রমন্ত্রী      
সংগঠনের ৩৬, নির্বাহী সভাপতির ৭৮ উদযাপন
বিনোদন রিপোর্ট
Published : Saturday, 1 June, 2024
সংগঠনের ৩৬, নির্বাহী সভাপতির ৭৮ উদযাপন

সংগঠনের ৩৬, নির্বাহী সভাপতির ৭৮ উদযাপন

প্রতিষ্ঠার ৩৬তম বছর ছুঁয়েছে দেশের অন্যতম সাংস্কৃতিক সংগঠন বাংলাদেশ রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থা। ১৯৮৮ সালের ২৭ মে কিংবদন্তি শিল্পী কলিম শরাফীর হাত ধরে প্রতিষ্ঠা হয় এই সাংস্কৃতিক সংগঠনের। অন্যদিকে কাছাকাছি সময়ে জন্মের ৭৮তম বছরে পা রাখলেন একই সংগঠনের নির্বাহী সভাপতি আমিনা আহমেদ। ২৯ মে ছিলো এই রবীন্দ্রসংগীত শিল্পীর জন্মদিন।

দুটো বিশেষ দিন যেন এক মোহনায় মিশে নতুন আনন্দের উপলক্ষ তৈরি করলো সংগঠনের সদস্যদের মাঝে। তাইতো ২৯ মে বিকালে বাংলাদেশ রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থার উদ্যোগে ‘আনন্দলোকে মঙ্গলালোকে’ ও ‘তুমি যে সুরের আগুন লাগিয়ে দিলে মোর প্রাণে’ শীর্ষক গান দুটির মধ্য দিয়ে এক অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

সুদীর্ঘ বছর ধরে বাংলাদেশ রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থার অভিভাবক হয়ে নিবেদিতভাবে বটবৃক্ষের মতো এ সংগঠনকে আগলে রেখেছেন নির্বাহী সভাপতি আমিনা আহমেদ। তার ৭৮তম জন্মবার্ষিকী উপলক্ষে মানপত্র,  ক্রেস্ট ও কেক কেটে উদযাপন করা হয়। এসময় বাংলাদেশ রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থা (বারশিস), বৈতালিক, বাফা, সঙ্গীত ভবন, সুরের ধারা, বিশ্ববীণাসহ বিভিন্ন সংগঠন ফুল দিয়ে শুভেচ্ছা জানান শিল্পীকে।

জন্মদিনের শুভেচ্ছা বিনিময়ের পর রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থার সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এসময় সুদূর অস্ট্রেলিয়া থেকে সংস্থার সভাপতি তপন মাহমুদ ভিডিও কলে যুক্ত হন। সভায় সাধারণ সদস্যরা তাদের বিভিন্ন মতামত রাখেন।

বলা দরকার, ৯ থেকে ১১ মে রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থার উদ্যোগে রাজধানীতে অনুষ্ঠিত হয়েছে ৩৫তম ‘জাতীয় রবীন্দ্রসংগীত উৎসব’।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







সর্বশেষ সংবাদ
⇒সর্বশেষ সব খবর...
সর্বাধিক পঠিত
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : প্ল্যানার্স টাওয়ার, ১০তলা, ১৩/এ বীর উত্তম সি আর দত্ত রোড, বাংলামটর, শাহবাগ, ঢাকা-১০০০, বাংলাদেশ।
ফোন: +৮৮-০২-৪১০৬৪১১১, ৪১০৬৪১১২, ৪১০৬৪১১৩, ৪১০৬৪১১৪, ফ্যাক্স: +৮৮-০২-৯৬১১৬০৪,হটলাইন : +৮৮-০১৯২৬৬৬৭০০৩-৪
ই-মেইল : [email protected], [email protected], [email protected], [email protected], web : www.gonokantho.com