বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ০৭:০৬:২৩ এএম
শিরোনাম বয়স হওয়ার পরও বিয়ে করছেন না দেশের ৩৫ শতাংশ পুরুষ        রাশেক রহমান বিশ্বখ্যাত মারকুইস পাম্পের বাংলাদেশের আইনি প্রতিনিধি নিযুক্ত       নেপিয়ার ঘাস খেয়ে এক খামারির ২৭ গরুর মৃত্যু       ঢাকা ছাড়ছেন নগরবাসী       পুলিশ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করায় দেশে স্থিতিশীল অবস্থা বিরাজ করছে : আইজিপি       শাহরাস্তিতে দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়ক উপকরণসহ নগদ অর্থ বিতরণ        ইসরায়েলকে টার্গেট করে ১৭০টি রকেট-ক্ষেপণাস্ত্র নিক্ষেপ!      
একাত্তরের মানবতা বিরোধী অপরাধে এক আসামি গ্রেফতার
নিজস্ব প্রতিবেদক :
Published : Monday, 22 May, 2023
একাত্তরের মানবতা বিরোধী অপরাধে এক আসামি গ্রেফতার
একাত্তরের মানবতা বিরোধী অপরাধে গ্রেফতারী পরোয়ানাভূক্ত আসামি মো. আজহার আলী শিকদার (৬৮)কে আশুলিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
আজহার আলী শিকদার বাগেরহাট জেলার কচুয়া থানার মৃত হাজী আহম্মদ আলী সিকদারের পুত্র। সে দীর্ঘ ৮ বছর পলাতক ছিল।
আজ সোমবার র‌্যাব-২ এর সিনিয়র এএসপি সিনিয়র সহকারি পরিচালক (মিডিয়া) মো. ফজলুল হক বাসসকে জানান, গোপন তথ্যের ভিত্তিতে রোববার  দুপুরে ঢাকা জেলার আশুলিয়া থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।
তিনি জানান, মুক্তিযুদ্ধের সময় বাগেরহাটের কচুয়া ও মোড়লগঞ্জ এলাকায় পাকিস্তানি হানাদার বাহিনীর সহযোগী হিসেবে আজহার আলী শিকদারসহ অন্যান্য রাজাকাররা হত্যা, গণহত্যা, ধর্ষণ, অবৈধভাবে আটক, নির্যাতন, অপহরণ, লুটপাট ও অগ্নিসংযোগের মত ৭ টি মানবতাবিরোধী অপরাধে সরাসরি জড়িত ছিল।
র‌্যাব কর্মকর্তা বলেন, এরমধ্যে ২ জন মুক্তিযোদ্ধাসহ ২২ জনকে হত্যা, ৪০ থেকে ৫০ বাড়ীর মালামাল লুন্ঠন ও আগ্নিসংযোগ, ২ জনকে অমানুষিক নির্যাতনে গুরুতর জখম এবং ৪ নারীকে দীর্ঘদিন রাজাকার ক্যাম্পে আটকে রেখে পালাক্রমে ধর্ষণের ঘটনা রয়েছে।
ফজলুল হক জানান, ২০১৬ সালের ১৬ জুলাই আজহার আলী শিকদারের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ (বাংলাদেশ) একটি মামলা দায়ের করা হয়। পরে তার বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল গ্রেফতারী পরোয়ানা জারি করেন। মামলার পর সে আত্মগোপনে চলে যায়।
র‌্যাব জানিয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আজহার আলী শিকদার ঘটনার সাথে সম্পৃক্ত থাকার কথা স্বীকার করে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »





আরও খবর


সর্বশেষ সংবাদ
⇒সর্বশেষ সব খবর...
সর্বাধিক পঠিত
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : প্ল্যানার্স টাওয়ার, ১০তলা, ১৩/এ বীর উত্তম সি আর দত্ত রোড, বাংলামটর, শাহবাগ, ঢাকা-১০০০, বাংলাদেশ।
ফোন: +৮৮-০২-৪১০৬৪১১১, ৪১০৬৪১১২, ৪১০৬৪১১৩, ৪১০৬৪১১৪, ফ্যাক্স: +৮৮-০২-৯৬১১৬০৪,হটলাইন : +৮৮-০১৯২৬৬৬৭০০৩-৪
ই-মেইল : [email protected], [email protected], [email protected], [email protected], web : www.gonokantho.com